রাশিয়ায় ন্যাটো’র সাম্রাজ্যবাদী প্রক্সিযুদ্ধের বিরুদ্ধে ‘মে দিবস ঘোষণা’য় দস্তখত করুন

Bengali version of the May Day International Declaration prepared by Comrade Mohammad Basirul Haq Sinha

আমরা উক্রেইনে প্রক্সিযুদ্ধের বিরোধিতা করি, কারণ এটা ৩ বিশ্বযুদ্ধ লাগানোর সাম্রাজ্যবাদী অংশ। নিষেধাজ্ঞা, যুদ্ধ ও শাসনব্যবস্থা পরিবর্তনের রাশিয়াকে করার চেষ্টাগুলো চেষ্টাগুলো মার্কিন বৈশ্বিক বজায় রাখা ও ইওরোপ ও উদীয়মান চীনের মোকাবেলায় বিপরীত ঘুরিয়ে ঘুরিয়ে দেওয়ার অংশ। কোভিড -১৯ মহামারীর চলমান চলমান পুঁজিবাদী আরো গভীর হয়েছে, যার ফলে এই ইন্ধনের যোগান ইনে ন্যাটোর দিকে দিকে নিয়ে না বিরুদ্ধে সাম্রাজ্যবাদের যুদ্ধ এগিয়ে যাবে।।

রাশিয়া বা চীনের বিরুদ্ধে ন্যাটো ও মিত্রদের যুদ্ধ একটি পারমাণবিক যুদ্ধে রূপ পারে। এর ফলে কোটি কোটি মানুষের প্রাণহানি ঘটবে এর বিভীষিকা ২০ শতকের সবচেয়ে অগ্নুৎপাতকেও যাবে।

মে দিবসে আমরা সাম্রাজ্যবাদের প্রতিরোধই নয়, সারা দুনিয়ায় সোশ্যালিস্ট বিপ্লবের পুঁজিবাদকে করার লক্ষ্যে মজদুর স্বাধীন স্বাধীন আন্তর্জাতিক গড়ে তুলতে ফের হই।। মে দিবসে এই দস্তখত দস্তখত ও অন্যদের সাথে এটা শেয়ার নেওয়ার লক্ষ্য হলো, এই প্রক্রিয়ার আসল সাম্রাজ্যবাদ মার্কসবাদী শক্তিগুলোর মধ্যে যোগাযোগ পুনর্নির্মাণ শুরু করা।

সাম্রাজ্যবাদের বিরুদ্ধে সংগ্রামকে পুঁজিবাদী ব্যবস্থা এবং রকম পুঁজিবাদী শাসকশ্রেণীর বিরুদ্ধে সংগ্রামে পরিণত করতে! যুদ্ধ তখনই শেষ হবে যখন আর কোন বা শ্রেণী থাকবে না!

দুনিয়ার মজদুর এক হও!

Leave a Reply